ফেইসবুক নয়, ট্যাগড যুক্তরাষ্ট্রে সবচেয়ে জনপ্রিয়

|

সম্প্রতি কমস্কোর প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেছে, যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ব্যবহৃত সোশাল নেটওয়ার্কিং সাইট ফেইসবুক বা টুইটার নয়, বরং ট্যাগড নামের অন্য একটি সাইট। খবর ম্যাশএবল-এর।

কমস্কোর জানিয়েছে, ট্যাগড ব্যবহারকারীরা মার্চ মাসে গড়ে ১৮ বার সাইটে লগইন করেছেন। অন্যদিকে ফেইসবুক ব্যবহারকারীরা করেছেন ৩৬ বার। কিন্তু সময়ের দিক থেকে ফেইসবুক ব্যবহারকারীরা প্রতিবার লগইন করে গড়ে ১০.৯ মিনিট কাটিয়েছেন। অন্যদিকে ট্যাগড ব্যবহারকারীরা প্রতিবার লগইন করে গড়ে ১২.১ মিনিট সময় ব্যয় করেছেন। এই হিসেবে মার্চ থেকে যুক্তরাষ্ট্রে ট্যাগড নামের এই সোশাল নেটওয়ার্কিং সাইটেই মানুষ সবচেয়ে বেশি সময় কাটাচ্ছেন।

ম্যাশএবল জানিয়েছে, স্যান ফ্রান্সিসকো থেকে ২০০৪ সালে গড়ে ওঠে ট্যাগড ডটকম। ফেইসবুকের মতো এটিও প্রাথমিকভাবে কেবল হাই স্কুলের শিক্ষার্থীদের জন্য হলেও পরবর্তীতে ১২ বছরের বেশি বয়সী সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। তবে ফেইসবুকের তুলনায় এর প্রধান পার্থক্য হচ্ছে, যেখানে ফেইসবুক অপরিচিত কাউকে বন্ধু হবার আবেদন পাঠাতে নিরুৎসাহিত করে, ট্যাগড সেখানে নতুন মানুষের সঙ্গে পরিচিত হতেই আমন্ত্রণ জানায়।

Blogger templates

.
Recommended Post Slide Out For Blogger