গুগল হোমপেজেই গোপন গেইম 'জার্গ রাশ'!

|
‘বাজে কাজে’ খরচ করার মতো খানিকটা সময় কি আপনার আছে? উত্তর যদি হ্যাঁ হয়, তবে বসে যান গুগল সার্চে। সেখানে ‘zerg rush'  লিখে এন্টার চেপে একটু অপেক্ষা করুন। সার্চ রেজাল্টগুলোর একটিতেও ক্লিক করে কোনো কাজ হবে না-এটা নিশ্চিত থাকতে পারেন। আর কী হবে? বিস্তারিত জানিয়েছে মার্কিন টিভি চ্যানেল এবিসি নিউজ।


কাজটুকু করে আরো কিছুক্ষণ অপেক্ষা করুন। উপর-নিচ, ডান-বাম যে কোনো একদিক থেকে আক্রান্ত হতে যাচ্ছেন আপনি! এর চেয়ে বরং আশপাশের ঘুরতে থাকা শূন্যগুলোতে ক্লিক করে দেখুন। এবার কাজ হলেও হতে পারে। আদতে এটি গুগলের বানানো একটি গেইম। কোনো প্রচারণা ছাড়াই স্রেফ মজা করার জন্য সম্প্রতি বানানো হয়েছে গুগলের অনেকগুলো ইস্টার এগের এই সর্বশেষ সংযোজনটি।

যারা স্ট্র্যাটিজি গেইমস খেলে অভ্যস্ত নন, তাদের জন্যেই ১৯৯৮ সালে প্রথম বাজারে আসা স্ট্র্যাটিজি গেইম স্টারক্র্যাফট এর আদলে তৈরি করা হয়েছে ‘zerg rush’। গেইমটির মূল লক্ষ্য হচ্ছে আক্রমণকারী গোল জার্গ ইউনিটগুলো ধ্বংস করে আপনার সার্চ রেজাল্টগুলোকে বাঁচানো। তবে এই গেইমটিতে আপনি কোনোভাবেই জিততে পারবেন না। কারণ চারদিক থেকে একের পর এক জার্গ ইউনিটের আক্রমণ আপনাকে দিশেহারা করে দেবে।

তবে আপনার কষ্টের পুরোটাই যে বৃথা যাবে এমনটা কিন্তু নয়। খেলা শেষে আপনার কম্পিউটার মনিটরে জার্গ ইউনিটগুলোই সারি বেঁধে ‘G.G.’ হয়ে দাঁড়াবে, যার মানে হচ্ছে গুড গেইম।

গেইম শেষে আপনার স্কোরটি দেখতে পাবেন স্ক্রিনের ডান দিকে। শুধু তাই নয়, আপনার এপিএম স্কোরটিও শেয়ার করতে পারবেন গুগল প্লাস দিয়ে।

Blogger templates

.
Recommended Post Slide Out For Blogger